কেন্দ্রীয় নেতাদের গ্রেফতারের প্রতিবাদে কাল দেশব্যপী জামায়াতের বিক্ষোভ

বাংলাদেশ জামায়াতে ইসলামীর এক ঘরোয়া বৈঠক চলাকালে দলের আমীর জনাব মকবুল আহমদ, নায়েবে আমীর মিয়া গোলাম পরওয়ার, সেক্রেটারী জেনারেল ডাঃ শফিকুর রহমানসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দকে অন্যায়ভাবে গ্রেফতারের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমীর ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান আজ ৯ অক্টোবর এক বিবৃতিতে বলেন “বাংলাদেশ জামায়াতে ইসলামী একটি নিয়মতান্ত্রিক, গণতান্ত্রিক, আইনানুগ রাজনৈতিক দল। জামায়াতে ইসলামী তার দলীয় কর্মসূচী পরিচালনায় দেশের আইন, সংবিধান ও প্রচলিত নিয়ম অনুসরণ করে চলে।

সন্ধ্যায় দলের আমীরের নেতৃত্বে ঘরোয়া বৈঠক চলাকালে পুলিশ অন্যায়ভাবে দলের আমীরসহ কেন্দ্রীয় নেতৃব্ন্দৃকে গ্রেফতার করে। আমরা সরকারের এ অন্যায় ন্যক্কারজনক ভূমিকার নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

এ সরকার ক্ষমতায় আসার পর থেকেই জামায়াতকে নেতৃত্ব শূন্য করার জন্য পরিকল্পিতভাবে জামায়াত নেতৃবৃন্দকে মিথ্যা মামলায় জড়িয়ে বিচারের নামে ফাঁসি দিয়ে হত্যা করেছে। তারই ধারাবাহিকতায় আজ জামায়াত নেতৃবৃন্দকে গ্রেফতার করা হলো। আমি স্পষ্ট ভাষায় বলতে চাই, জামায়াত নেতৃবৃন্দকে আটক করে দলের অগ্রগতি স্তব্ধ করা যাবে না। আমি অবিলম্বে আমীরে জামায়াতসহ গ্রেফতারকৃত সকল নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তি দাবী করছি।

নেতৃবৃন্দের মুক্তির দাবীতে আগামীকাল দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচী ঘোষণা করছি। জামায়াতের সকল শাখা ও দেশবাসীকে শান্তিপূর্ণভাবে কর্মসূচী বাস্তবায়নের আহবান জানাচ্ছি। সেই সাথে আমি জামায়াতের সর্বস্তরের জনশক্তিকে ধৈর্য ও সহনশীলতার সাথে পরিস্থিতি মোকাবেলা করার আহবান জানাচ্ছি।”

print

LEAVE A REPLY