বিপিএলের পঞ্চম আসর বসছে আজ সিলেটে

বিপিএলের পঞ্চম আসর বসছে আজ সিলেটে। প্রথমবারের মতো বিপিএলের ভেন্যু হওয়া সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচসহ আটটি ম্যাচ হচ্ছে।
বিপিএলকে ঘিরে সিলেটে উৎসবের আমেজ। বিশেষ করে সিলেটের মালিকানায় সিলেট সিক্সার্স দিচ্ছে বাড়তি উদ্দীপনা। নগরজুড়ে শোভা পাচ্ছে সিলেট সিক্সার্সের ফেস্টুন, ব্যানার ও তোরণ। সব মিলিয়ে বিপিএল জ্বরে আক্রান্ত সিলেট।
টিকিটের জন্য হাহাকার। দর্শকদের চাহিদাকে পুঁজি করে একটি চক্র বাজারে জাল টিকিট ছেড়েছে। এ চক্রের কবলে পড়ে কেউ কেউ প্রতারিত হয়েছেন। ঘরের মাঠে দেশি-বিদেশি তারকা ক্রিকেটারদের ব্যাট-বলের লড়াই দেখার অপেক্ষায় স্থানীয় ক্রীড়ানুরাগীরা। অনেকেই টিকিট না পাওয়ায় মাঠে যেতে পারছেন না। তাদের ঘরে বসে টিভির পর্দায় খেলা দেখতে হবে।
সিলেটে ক্রিকেটের বিকাশে এ আয়োজন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে মনে করছেন স্থানীয় ক্রিকেটাররা। সিলেটের সাবেক ক্রিকেটার ও জেলা ক্রিকেট দলের কোচ রানা মিয়া মনে করেন, ‘এতদিন যাদের টিভির পর্দায় দেখেছে তাদের মাঠে বসে দেখার সুযোগ পাচ্ছে স্থানীয় ক্রিকেটানুরাগীরা। এর ইতিবাচক প্রভাব পড়বে ক্ষুদে ক্রিকেটারদের ওপর। তাদের আরও ভালো ক্রিকেটার হতে উৎসাহিত করে তুলতে হবে।’
তিনি মনে করেন, ‘সিলেটে টি ২০ বিশ্বকাপ আয়োজন ও বয়সভিত্তিক ম্যাচ ছাড়া আর কোনো আন্তর্জাতিক ম্যাচ হয়নি। এ টুর্নামেন্ট এখানে আন্তর্জাতিক ম্যাচ আয়োজনে সহায়ক হবে।’
সাবেক ক্রিকেটার মনি জানান, বিপিএলের এ আয়োজন সিলেটের ক্রিকেটারদের মধ্যে বাড়তি উদ্দীপনার সৃষ্টি করেছে। নতুন প্রজন্মের ক্রিকেটাররা দেশি-বিদেশি ক্রিকেটারদের খেলা ঘরের মাঠে বসে দেখতে পারবে। তিনি পরবর্তীতে সিলেটে আন্তর্জাতিক ম্যাচ ছাড়া বিপিএলের আরও বেশি ম্যাচ আয়োজনের দাবি জানান।
print

LEAVE A REPLY