ঈদুল আজহার শিক্ষাকে চিন্তা ও কর্মে প্রতিফলিত করুন : রাষ্ট্রপতি

Abdul HAmidরাষ্ট্রপতি মো. আবদুল হামিদ পবিত্র ঈদুল আজহার ত্যাগের মহান আদর্শ ও শিক্ষাকে চিন্তা ও কর্মে প্রতিফলিত করার জন্য সবার প্রতি আহ্বান জানিয়েছেন। পবিত্র ঈদুল আজহা উপলক্ষে আজ এক বাণীতে তিনি এ আহ্বান জানান।

পরমত সহিষ্ণুতা, সাম্প্রদায়িক সম্প্রীতি, শান্তিপূর্ণ সহাবস্থানসহ মানবাধিকার সমুন্নত রাখার মাধ্যমে শান্তি ও সম্প্রীতিময় বিশ্বসমাজ গঠন করা সম্ভব উল্লেখ করে আবদুল হামিদ বলেন, এ জন্য প্রয়োজন ‘জাতিতে-জাতিতে ধৈর্য, সহনশীলতা, সহমর্মিতা এবং অন্যের প্রতি শ্রদ্ধাবোধ ও ভালোবাসা। আর ঈদুল আজহার মর্মবাণী আমাদের সেই শিক্ষাই দেয়।’
রাষ্ট্রপতি বলেন, ত্যাগের মহান আদর্শ ও শিক্ষাকে আমাদের চিন্তা ও কর্মে প্রতিফলিত করতে হবে। পবিত্র ঈদুল আজহা মুসলিম জাতির ঐক্য, সংহতি ও ভ্রাতৃত্ববোধকে আরো সুসংহত করবে বলে আমার বিশ্বাস।
পবিত্র ঈদুল আজহা উপলক্ষে রাষ্ট্রপতি দেশবাসীসহ বিশ্বের সবাইকে আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ জানিয়ে বলেন, ত্যাগের মহিমায় ভাস্বর পবিত্র ঈদুল আজহা মহান আল্লাহর প্রতি অপরিসীম আনুগত্য ও ভালোবাসার এক অনুপম নিদর্শন।

আবদুল হামিদ বলেন, মহান আল্লাহর নির্দেশে হজরত ইব্রাহীম (আ.) তাঁর প্রাণপ্রিয় পুত্র হজরত ইসমাইল (আ.)-কে কোরবানি করতে উদ্যত হয়ে আল্লাহর প্রতি যে গভীর আনুগত্য ও ভক্তি প্রদর্শন করেছেন তা বিশ্ব ইতিহাসে অতুলনীয়। সমগ্র বিশ্ববাসীর কাছে এ ত্যাগ চির সমুজ্জ্বল ও অনুকরণীয় হয়ে থাকবে।

ঈদুল আজহা সবার জন্য আনন্দপূর্ণ ও কল্যাণকর হোক-তা কামনা করে রাষ্ট্রপতি সবাইকে ঈদ মোবারক জানান।

print

LEAVE A REPLY