আশুলিয়ার গ্যাস কোম্পানীতে ভয়াবহ আগুন

আশুলিয়া: আশুলিয়ার গ্যাস কোম্পানীতে ভয়াবহ আগুন, নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিস।

শনিবার দুপুরে এই ঘটনা ঘটে।

বিস্তারিত আসছে…

আশুলিয়ায় ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ে ছাত্রদের ওপর সন্ত্রাসী হামলা
সাভারের আশুলিয়ায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ছাত্রদের সাথে বহিরাগতদের সাথে ব্যাপক সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দিবাগত রাতে আশুলিয়ার দত্তপাড়া এলাকায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সামনে এমন ঘটনা ঘটে। সংঘর্ষে এসময় আহত হয়েছে অন্তত ১৫ জন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বৃহস্পতিবার দিবাগত রাতে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সামনে একটি ফাষ্ট ফুড দোকানে ইউনিভার্সিটির এক ছাত্রের সঙ্গে এক বহিরাগত যুবকের তুচ্ছ ঘটনা নিয়ে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে ওই যুবক আশুলিয়ার পাড়াগ্রাম এলাকায় গিয়ে ১০ থেকে ১২টি মোটরসাইকেল যোগে তার বন্ধুদের নিয়ে এসে শিক্ষার্থীদের ওপর হামলা চালায়। এসময় সন্ত্রাসীরা ড্যাফোডিল ইউনিভার্সিটির সামনে প্রায় সাত রাউন্ড গুলি ছুড়ে সবার মাঝে আতঙ্ক সৃষ্টি করে। পরে ড্যাফোডিল ইউনিভার্সিটির ছাত্ররা একজোট হয়ে সন্ত্রাসীদের ধাওয়া করলে এসময় উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

এসময় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সামনে একটি ফাষ্ট ফুড দোকানে চেয়ার টেবিল ভাঙচুর করা হয়। ছাত্ররা ড্যাফোডিল ইউনিভার্সিটির সামনে রাস্তায় টায়ার জ্বালিয়ে আগুন দিয়ে বিক্ষোভ করে।

খবর পেয়ে আশুলিয়া থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে আহতদের উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা সেবা দেয়া হয়েছে।

এদিকে এঘটনায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সামনে চরম উত্তেজনা বিরাজ করছে। যেকোন সময় আবার বড় ধরনের সংঘর্ষ বেধে যেতে পারে।

এবিষয়ে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি কতৃপক্ষ জানিয়েছে,শুক্রবার আমাদের উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে আসবে তার পরে আমরা বহিরাগতদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করবো।

এবিষয়ে সাভার সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার খোরশেদ আলম বলেন, বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে। এঘটনায় আশুলিয়ার পাড়াগ্রাম ও টঙ্গাবাড়ি এলাকায় অভিযুক্তদের ধরতে রাতভর পুলিশ তল্লাশী চালিয়েছে।

আশুলিয়াতে পুলিশের আটার ট্রাক ছিনতাই
আশুলিয়ার নবীনগরে সহযোগীসহ চালককে মারধর করে ও হাত পা বেঁধে অস্ত্রের মুখে জিম্মি করে একটি ট্রাক (ঢাকা মেট্রো ট ১৬ -৬৫৫৪) ছিনতাইয়ের ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার ভোরে ঢাকা আরিচা মহাসড়কের নবীনগর গলফ ক্লাবের সামনে ট্রাকের গতিরোধ করে ছিনতাই করা হয়। এসময় ছিনতাইকারীরা চালক ও তার সহযোগীকে হাত পা বেঁধে আশুলিয়ার মরাগাং এলাকায় ফেলে রেখে যায়। ট্রাকটিতে পাবনা পুলিশ লাইনের রেশনের ৩০০ বস্তা আটা ছিল।

ট্রাকের চালক আসাদুল বলেন, রাতে পাবনা পুলিশ লাইনের রেশনের ৩০০ বস্তা আটা নিয়ে রাজধানীর পোস্তগলা হতে ভোরে আশুলিয়ার নবীনগর এলাকায় যেতেই ৭ জন ছিনতাইকারী মহাসড়কে ব্যারিকেট দিয়ে ট্রাকের গতিরোধ করে। এসময় ছিনতাইকারীরা আমাদরকে অস্ত্রের মুখে জিম্মি করে ট্রাকটি ছিনতাই করে নিয়ে যায় এবং মারধর করে ও হাত পা বেঁধে আমাদরকে আশুলিয়ার মরাগাং এলাকার সড়কের পাশে ফেলে দিয়ে ট্রাকটি নিয়ে চলে যায়।

এ ব্যাপারে আশুলিয়া থানার (ওসি) আব্দুল আউয়াল জানান, বিষয়টি জানার পর ছিনতাইকারীদের আটক করতে অভিযান পরিচালনা করা হচ্ছে।

print

LEAVE A REPLY