খালেদা জিয়া বিরুদ্ধে রায়: উত্তাল হয়ে উঠতে পারে বহির্বিশ্ব বিএনপি

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মামলার রায় নিয়ে নড়েচড়ে বসেছে বর্হিবিশ্ব বিএনপি।রায় কি হবে না হবে এর আগেই উত্তাল হয়ে উঠেছে বহির্বিশ্ব রাজনীতিক অঙ্গন।

বিএনপির চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায় হওয়ার কথা রয়েছে আগামী ৮ ফেব্রয়ারী।রায় কে কেন্দ্র করে আগামী ১লা ফেব্রুয়ারি ইউরোপ,এশিয়া,আমেরিকা,কানাডা,অস্ট্রেলিয়া সহ বিশ্বের সকল দেশের জাতীয়তাবাদী দলের নেতাকর্মীরা একযোগে বিক্ষোভ সমাবেশ,মানববন্ধন সহ লাগাতার কর্মসূচি ঘোষণা করছেন।কর্মসুচির মূল আনুষ্টানিতা শুরু হবে এক ফেব্রয়ারী।

সূত্র জানিয়েছে,আগামী এক ফেব্রয়ারী প্রবাসের বিএনপি ও সহযোগী সংগঠনের শাখার নেতৃবৃন্দ প্রত্যেক দেশের পররাষ্ট্র মন্ত্রনালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধর করবেন। এছাড়া সমাবেশ ও মানববন্ধ শেষে স্বারকলিপি দেওয়ার কথা রয়েছে। আগামী এক ফেব্রয়ারীর কর্মসূচির পর বৃক্ষিপ্ত ভাবে কর্সুচি চললেও রায়ের পর তীব্র আন্দোল গড়ে উঠবে বলে আভাস পাওয়া গেছে।

কেন্দ্রীয় বিএনপির সহ আন্তর্জাতিক সম্পাদক জাপান প্রবাসী ডঃ শাকিরুল ইসলাম খান শাকিল বলেন, বিএনপির চেয়ারপারর্সন বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা রায় দেওয়া হলে জনগণ তা মেনে নেবে না,ষড়যন্ত মুলক রায় হলে প্রত্যাখানসহ সরকার পতনে যা করনী তার করতে প্রস্তুত রয়েছে জাতীয়তাবদী দল।

ক্ষমতায় পাকাপোক্ত করতে যদি বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে যদি মিথ্যা মামলার মিথ্যা রায় দেওয়া হয় তাহলে বর্হিবিশ্বে এমন আন্দোলন গড়ে তোলা হবে যা সরকারের পতন ঘটিয়ে শেষ হবে।

print

LEAVE A REPLY