থমথমে জৈন্তাপুর, তদন্ত কমিটি গঠন

সিলেটের জৈন্তাপুর উপজেলায় ওয়াজ মাহফিলে দুই বক্তার বিতর্ক কেন্দ্র করে সুন্নি ও ওহাবি মতাদর্শীদের মধ্যে এখনও সংঘর্ষের রেশ কাটেনি। পুরো উপজেলাজুড়ে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ।

এদিকে দুটি ধর্মীয় সম্প্রদায়ের সংঘর্ষের ঘটনা খতিয়ে দেখতে জেলা প্রশাসনের পক্ষ থেকে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

মঙ্গলবার সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শহিদুল ইসলাম চৌধুরীকে প্রধান করে তিন সদস্যের এ কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য দুই সদস্য হলেন- অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) সন্দীপ কুমার সিংহ ও জৈন্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌরিন করিম। কমিটিকে সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

তদন্ত কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করেছেন কমিটির প্রধান অতিরিক্ত জেলা প্রশাসক শহিদুল ইসলাম চৌধুরী। তিনি যুগান্তরকে জানান, সকালেই আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। আজ তদন্ত কমিটি কাজ শুরু করেছে।

প্রসঙ্গত, উপজেলার বাংলাবাজার আমবাড়ি এলাকায় একটি ওয়াজ মাহফিলে দুই বক্তার বিতর্ক কেন্দ্র করে সুন্নি ও ওহাবি মতাদর্শীদের মধ্যে বিবাদ হয়। এর জের ধরে মঙ্গলবার ভোর পর্যন্ত দফায় দফায় সংঘর্ষ চলে।

এতে মোজাম্মিল হোসেন (২৫) নামে এক তরুণ ঘটনাস্থলে নিহত হন। তিনি হরিপুর মাদ্রাসার দাওয়ারা হাফসির শেষ বর্ষের ছাত্র। তার বাড়ি গোয়াইনঘাট উপজেলার ডৌবাড়ি এলাকায়।

print

LEAVE A REPLY