সরকারের নির্দেশেই খালেদা জিয়ার প্রতি কারা কর্তৃপক্ষের নিষ্ঠুর আচরণ: রিজভী

ঢাকা: ‘সরকারের নির্দেশেই কারা কর্তৃপক্ষ বেগম জিয়ার প্রতি করছে নিষ্ঠুর ও অমানবিক আচরণ করছে’ বলে মন্তব্য করেছেন বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী।

তিনি আরো বলেন, দেশের একজন জনপ্রিয় রাজনীতিবিদ ও বারবার দেশের গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনের নেত্রী বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা নিয়ে কারাকর্তৃপক্ষের টালবাহানা অত্যন্ত রহস্যজনক।

সোমবার (১৬ এপ্রিল) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এ দাবি করেন।

রিজভী বলেন, বেগম খালেদা জিয়া কারাগারে গুরুতর অসুস্থ। এখন তার শারীরিক অবস্থার আরো অবনতি হয়েছে, তার হাত-পা ও কোমরের ব্যথা আরো বেড়েছে। দেশনেত্রী বেগম খালেদা জিয়া দীর্ঘদিন ধরে হাঁটু ও পায়ের সমস্যায় ভুগছেন।

খালেদা জিয়ার অসুস্থতার খবর কিভাবে জেনেছেন সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে রিজভী বলেন, সব সময় এটা বলা যায় না, কয়েকদিন আগে খালেদা জিয়ার আইনজীবী গিয়ে দেখা করেছেন। তারা দেখেছেন। তার আত্মীয়স্বজনরা দেখা করেছেন। তাদের মাধ্যমে জেনেছি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের গতকাল বিএনপি’কে নিয়ে দেওয়া বক্তব্যের সমালোচনা করে বিএনপির এই নেতা বলেন, কোটা সংস্কার আন্দোলন নিয়ে পরাজিত হওয়ায় এখন আপনারা বেসামাল হয়ে পড়েছেন। দিশেহারা হয়ে প্রতিদিন আপনারা বকবক করছেন।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, সাংগঠনিক সম্পাদক খোন্দকার গোলাম আকবর, সহ দফতর সম্পাদক মনির প্রমুখ উপস্থিত ছিলেন।

print

LEAVE A REPLY