শিশু বিক্রি করে ভারতের মাদার তেরেসা মিশনারি

নবজাত শিশু বিক্রি করে দেয় ভারতের মাদার তেরেসা মিশনারি। বহুদিন ধরে ঘৃণ্য ও অমানবিক কাজ করে আসছে ‘মানবসেবা’য় নিয়োজিত এ প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটি মাত্র ৫০ হাজার থেকে ৭০ হাজার রুপিতে বিক্রি করে নবজাত শিশুদের।

পুলিশের কাছে এমন বহু ঘটনার তথ্য রয়েছে। সম্প্রতি মাত্র ১ লাখ ৪০ হাজার রুপিতে বিক্রি করা হয় ১৪ দিন বয়সী এক শিশুকে। এ অভিযোগে ঝাড়খন্ডের মাদার তেরেসা মিশনারির এক নারী কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।

এরপরই বেরিয়ে আসে থলের বিড়াল। এরই সূত্র ধরে আটক করা হয়েছে মিশনারির আরও দু’জন নারী কর্মীকে। শিশু বিক্রির আরও অভিযোগ নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে তাদের। বৃহস্পতিবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে বিবিসি।

প্রতিবেদনে বলা হয়, ঝাড়খন্ড রাজ্যের শিশুকল্যাণ কমিটি (সিডব্লিউসি) এ ব্যাপারে অভিযোগ জানানোর পরই পুলিশ অভিযানে নামে।

এ ব্যাপারে মিশনারির প্রতিক্রিয়া জানতে তাদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তাদের কোনো বক্তব্য পাওয়া যায়নি। রাজ্যের একজন ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা বলেন, ‘ওই মিশনারি থেকে এর আগেও অনেক শিশুকে অবৈধভাবে বিক্রি করা হয়েছে। বিক্রি হওয়া ওই শিশুদের মায়েদের নাম এখন আমাদের হাতে। তালিকা ধরে এ ঘটনার বিস্তারিত তদন্ত শুরু হয়েছে।’

ঝাড়খন্ডের রাজধানী রাঁচির ওই মিশনারি থেকে ১ লাখ ৪০ হাজার রুপি উদ্ধার করেছে পুলিশ। ভারতে বহু নিঃসন্তান দম্পতি বেআইনিভাবে শিশু কেনে বলে অভিযোগ রয়েছে।

print

LEAVE A REPLY