আর্জেন্টিনার কোচের পদ ছাড়তেই হচ্ছে সাম্পাওলিকে

আর টিকতে পারছেন না হোর্হে সাম্পাওলি। আর্জেন্টিনার কোচের পদ ছাড়তেই হচ্ছে তাকে। শিগগির এ ব্যাপারে ঘোষণা আসছে!

রাশিয়া বিশ্বকাপটা যাচ্ছেতাই গেছে আর্জেন্টিনার। সমর্থকদের প্রত্যাশা মোটেও পূরণ করতে পারেননি লিওনেল মেসিরা। দ্বিতীয় রাউন্ড থেকেই বাড়ির পথ ধরেছেন তারা।

দুইবারের বিশ্বচ্যাম্পিয়নদের এমন ভরাডুবির দায় বর্তিয়েছে সাম্পাওলির কাঁধে। বিশ্বকাপে তার ট্যাক্টিকস ছিল মহাপ্রশ্নবিদ্ধ। বিশেষ করে দল খেলানো নিয়ে নাখোশ ছিলেন সবাই। তাই তাকে ছাঁটাইয়ের দাবিতে সোচ্চার ছিলেন সমর্থকরা। এবার তাদের আশা পূরণ হতে যাচ্ছে!

সাম্পাওলিকে অনূর্ধ্ব-২০ দলের দায়িত্ব দিতে চায় আর্জেন্টিনা। তবে সেই দায়িত্ব নিতে নারাজ সাবেক চিলি ও সেভিয়া কোচ। থাকতে ইচ্ছুক জাতীয় দলের কোচ। তবে তা চাচ্ছে না আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)। অনূর্ধ্ব-২০ দলের পারফরম্যান্স দেখেই তার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে চান তারা।

আগামী ২৮ জুলাই থেকে ৭ আগস্ট পর্যন্ত স্পেনের ভ্যালেন্সিয়ায় বয়সভিত্তিক দলের একটি টুর্নামেন্ট আছে। সেখানে অংশ নেবে আর্জেন্টিনা অনূর্ধ্ব-২০ দল। এখন সেই দলের দায়িত্ব না নিলে বরখাস্ত হবেন সাম্পাওলি।

বর্ষীয়ান এ কোচের সঙ্গে এএফএ’র চুক্তি আছে ২০২২ সাল পর্যন্ত। এখন তাকে বরখাস্ত করলে বড় অঙ্কের জরিমানা গুনতে হবে আর্জেন্টিনা ফুটবলের অভিভাবক সংস্থাকে। প্রায় ২০ মিলিয়ন ডলার ক্ষতিপূরণ দিতে তাকে।

print

LEAVE A REPLY