সেই এসপি হারুনকে ডিএমপিতে বদলি

গাজীপুরের সেই আলোচিত পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপপুলিশ কমিশনার হিসেবে বদলি করা হয়েছে।

গাজীপুর জেলার নতুন পুলিশ সুপার হিসেবে যোগ দিচ্ছেন শামসুন্নাহার পিপিএম। তিনি বর্তমানে চাঁদপুরের এসপি হিসেবে দায়িত্বপালন করছেন।

বুধবার রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপসচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এক আদেশে এ বদলি করা হয়। একই আদেশে চাঁদপুরের এসপি শামসুন্নাহারকে গাজীপুরে বদলি করা হয়েছে।

উল্লেখ্য, গাজীপুরের এসপি হারুন অর রশীদ ২০১৪ সালের ২৪ আগস্ট জেলার পুলিশ সুপার হিসেবে যোগদান করেন। তার গ্রামের বাড়ি কিশোরগঞ্জে। ২০১৬ সালে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের তৃতীয় দফায় গাজীপুর সদর, শ্রীপুর ও কাপাসিয়ায় ইউপি নির্বাচনকে কেন্দ্র করে নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী ওই বছরের ২১ এপ্রিল এসপি হারুন অর রশীদকে গাজীপুর থেকে প্রত্যাহার করা হয়েছিল।

নির্বাচন সম্পূর্ণ হওয়ার পর প্রত্যাহারের আদেশ তুলে নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় তাকে ওই বছর ৩ মে গাজীপুরের পুলিশ সুপার পদে হিসেবে পুনর্বহাল করে।

এছাড়া হারুন আগে ঢাকা মহানগর পুলিশে ছিলেন। তখন বিএনপি নেতা জয়নুল আবদিন ফারুকের ওপর হামলার ঘটনায় আলোচিত হয়েছিলেন তিনি।

সম্প্রতি অনুষ্ঠিত গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনের আগে হারুনকে গাজীপুর থেকে সরানোর দাবি তুলেছিল বিএনপি। যদিও তাতে কোনো লাভ হয়নি।

print

LEAVE A REPLY