পুলিশ সদস্য যখন মোটর সাইকেলের কাগজ দেখাতে বাধ্য!

ঢাকার রাজপথের বিভিন্ন চেকপোস্টে মোটর সাইকেল আরোহীদের নিয়মিত কাগজপত্র দেখাতে হয়। কাগজপত্রে উনিশ বিশ থাকলেই মামলা। আবার কোথাও কোথাও সার্জেন্ট না থাকলেও কনস্টেবলরা কাগজ পত্র দেখতে শুরু করে। কাগজপত্রে সমস্যা থাকলেও শুরু হয় হয়রানি। এসব ঢাকার বিভিন্ন চেকপস্টের নিয়মিত ঘটনা।

বুধবার দুপুরেও হাতিরঝিল এলাকার এফডিসি মোড়ের বাসস্ট্যান্ড চেকপোস্টেও মোটরসাইকেল আরোহীদের এমন হয়রানি হতে দেখা যায়। কিন্তু উল্টোচিত্র দেখে গেল রাজধানীর এয়ারপোর্ট রোডে। একজন পুলিশ সদস্য মোটরসাইকেল নিয়ে যাচ্ছিলেন আন্দোলনরত শিক্ষার্থীরা তাকে আটকে দেয়। এরপর কাগজপত্র দেখতে চায় শিক্ষার্থীরা।

কিন্তু ওই পুলিশ সদস্য কোনোভাবেই লাইসেন্স, কাগজপত্র দেখাতে পারছিলেন না, যদিও মোটর সাইকেল রেজিস্ট্রেশন করা ছিল। শিক্ষার্থীরা বারবার তার কাছে কাগজপত্র দেখতে চেয়ে হইচই করতে থাকে। কিন্তু ওই পিলিশ সদস্য কাগজপত্র দেখাতে পারছিলেন না। শেষ পর্যন্ত কী হয়েছিল, তা জানা যায়নি। কারণ পুরো চিত্র উঠে এসেছে ফেসবুকের একটি ভাইরাল ভিডিওতে।

গত রবিবার বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থীকে হত্যার ঘটনায় বিক্ষোভে ফেটে পড়েছে শিক্ষার্থীরা। রবিবার থেকে আজ বুধবার পর্যন্ত এই ঘটনার বিচারের দাবিতে আন্দোলন করে আসছে তারা। একই সাথে বিভিন্ন রাস্তায় লাইসেন্স ফিটনেস বিহীন গাড়ি আটকে দেওয়ার খবর পাওয়া গেছে।

print

LEAVE A REPLY