বিরিয়ানি খেয়ে অর্ধশতাধিক শিক্ষক-শিক্ষিকা অসুস্থ

দের মধ্যে ৭ জনকে সিরাজগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এরা হলেন- মোকলেছুর রহমান (৪৩), মানিক মিয়া (৩২), আরিফ চৌধুরী (৩৩), হুমায়ন শেখ (৩৪), শরিফুল ইসলাম (৩৫), রবিউল মিয়া (৩১) ও আব্দুল বাছেদ (৩৮)।

অন্যদের শহরের বিভিন্ন ক্লিনিকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এ সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছেন ওই ইন্সটিটিউটের শিক্ষকরা।

মঙ্গলবার বিকালে পিটিআই সুপারিনটেনডেন্ট আব্দুল কুদ্দুছ জানান, সোমবার জেলা স্কাউটের আয়োজনে একটি ওরিয়েনটেশন প্রোগ্রামে ১৯২ জন শিক্ষক-শিক্ষিকাসহ ২২২ জন অংশগ্রহণ করেন।

দুপুরে প্রশিক্ষণার্থীদের শহরের নিউ হাজী নান্না বিরিয়ানি দোকান থেকে খাবার সরবরাহ করা হয়। ওই বিরিয়ানি খেয়ে সোমবার বিকাল থেকে মঙ্গলবার বিকাল পর্যন্ত প্রায় ৬৫-৭০ জন শিক্ষক-শিক্ষিকা অসুস্থ হয়ে পড়েন।

অসুস্থ শিক্ষকদের অভিযোগ, বাজেটের টাকা বাচিয়ে নিউ হাজী নান্না বিরিয়ানির দোকান থেকে নিম্নমানের বিরিয়ানি সরবরাহ করা হয়েছিল। এ কারণেই শিক্ষকরা অসুস্থ হয়ে পড়েছেন।

সিরাজগঞ্জ সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক রোকন উদ্দিন আকাশ খাদ্যে বিষক্রিয়ার বিষয়টি নিশ্চিত করে জানান, হাসপাতালে ভর্তিকৃতদের মধ্যে ৬ জনের অবস্থা অনেকটাই স্বাভাবিক। তবে একজনের অবস্থা গুরুতর।

জেলা স্যানিটারি ইন্সপেক্টর মোহাম্মদ আলী জিন্নাহ জানান, ২২২ জন ওই খাবার খেয়েছিলেন। তাদের মধ্যে প্রায় ৬৫-৭০ জন বিষক্রিয়ায় আক্রান্ত হয়েছেন। বিষয়টি জানার পর ওই হোটেলের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালানো হয়।

print

LEAVE A REPLY