আবারো যাত্রী সংকটে ২ হজ ফ্লাইট বাতিল

পর্যাপ্ত হজযাত্রী না পাওয়ায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মঙ্গলবারও ২টি ফ্লাইট বাতিল করা হয়েছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক জনসংযোগ শাকিল মেরাজ যুগান্তরকে জানান, পর্যাপ্ত হজযাত্রী না পাওয়ায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মঙ্গলবারের ২টি হজ ফ্লাইট বিজি ১০৯৩ ও বিজি ৩০৯৩ বাতিল করা হয়েছে। এ নিয়ে বিমানের মোট বাতিলকৃত হজ ফ্লাইটের সংখ্যা দাঁড়াল ২০টি।

হজক্যাম্প সূত্রে জানা গেছে, মঙ্গলবার দুপুর পর্যন্ত হজ অফিসে ভিসার জন্য ডিও ইস্যু করা হয় ১ লাখ ২৬ হাজার ১৮৩ জনের। এর মধ্যে সৌদি দূতাবাস থেকে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ভিসা পাওয়া গেছে ১ লাখ ২৬ হাজার ১৮৩ জনের। তার মধ্যে সরকারি ৬ হাজার ৭৮৪টি আর বেসরকারি ১ লাখ ১৯ হাজার ৩৯৯টি। চূড়ান্ত ডিও এবং ভিসা হতে বাকি রয়েছে ৬০৬ জনের।

চলতি বছর মোট ১ লাখ ২৬ হাজার ৭৯৮ জন হজযাত্রী হজে যাবেন বলে নিবন্ধন হয়েছে। সরকারি ব্যবস্থাপনায় যাত্রীর কোটা সংখ্যা- ৬ হাজার ৭৯৮ জন। আর বেসরকারি ব্যবস্থাপনায় যাত্রীর কোটা সংখ্যা -১ লাখ ২০ হাজার জন।

মঙ্গলবার পর্যন্ত ৩৪২টি ফ্লাইটে মোট ১ লাখ ১৮ হাজার ৮৬০ জন হজযাত্রী সৌদি আরবে পৌঁছেছেন। এর মধ্যে সৌদি এয়ারলাইন্সের ১৭৮টি ফ্লাইটে ৫৭ হাজার ৪৫৩ জন ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ১৬৪টি ফ্লাইটে ৬১ হাজার ৪০৭ জন যাত্রী হজে গেছেন।

print

LEAVE A REPLY