অ্যামাজনে বিক্রির শীর্ষে এসকে সিনহার বই

অ্যামাজনে সর্বাধিক বিক্রির শীর্ষে রয়েছে এসকে সিনহার লেখা বই ‘এ ব্রোকেন ড্রিম’। সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহার ইংরেজি ভাষায় লেখা আত্মজীবনীমূলক এই বইটিতে বাংলাদেশে ‘আইনের শাসন, মানবাধিকার ও গণতন্ত্র’ স্থান পেয়েছে।
বইটি গত ১৯ সেপ্টেম্বর’১৮ তারিখে যুক্তরাষ্ট্র ভিত্তিক অনলাইন মাধ্যম- অ্যামাজন ডটকমে প্রকাশিত হয়েছে।

অ্যামাজনের ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, ‘এ ব্রোকেন ড্রিম’ এরই মধ্যে বেস্ট সেলার একটি আইটেম। পাঠকদের কাছে এটি বেশ সারা ফেলেছে। অ্যামাজন দেখাচ্ছে বিক্রি ও পাঠকদের আগ্রহ ও বইটির প্রচ্ছদ দেখার ভিত্তিতে এটি ৫ স্টার বা র‌্যাঙ্কিংয়ের শীর্ষে অবস্থান করছে। ওয়েব সাইটের ওই লিঙ্ক ভিউয়ার্সের ৮৬ শতাংশ ‘এ ব্রোকেন ড্রিম’ নিয়ে তাদের আগ্রহ দেখিয়েছেন। যা র‌্যাঙ্কিংয়ে ৪.২ অর্থাৎ ৫ স্টারের মধ্যে। যা সর্বোচ্চ। এর কাছাকাছি দ্বিতীয়টি নেই। যেখানে দেখানো হচ্ছে- ৪ স্টার, ৩ স্টার বা ২ স্টার র‌্যাঙ্কিংয়ে অন্য কোনো বই উঠে আসতে পারেনি। তবে ১ স্টার র‌্যাঙ্কিংয়ে একাধিক বইয়ের নাম আছে। যেগুলোতে পাঠক ও দর্শকদের ১৪ শতাংশ আগ্রহ দেখিয়েছেন।

যেকোনো দেশ থেকে ৯.৯৯ ডলার মূল্য অ্যামাজন অনলাইনে পরিশোধ করে ‘এ ব্রোকেন ড্রিম’ ক্রয় করা হচ্ছে।

প্রসঙ্গত, বাংলাদেশের সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহার লেখা বইতে স্থান পেয়েছে, বর্তমান ক্ষমতাসীনরা জোর করে কীভাবে তাকে প্রধান বিচারপতির পদ থেকে পদত্যাগে বাধ্য করেছিল, কোন প্রেক্ষাপটে তাকে বিদেশে যেতে বাধ্য করা হয়েছিল, তার বিরুদ্ধে কুৎসারটনা ও দেশে ফিরতে বাধা নেয়ার নেপথ্যের কারণসমূহ।

শীর্ষনিউজ

print

LEAVE A REPLY