শূন্যতায় রিয়াজ-সোনিয়া

Riaj Soniaএর আগে চিত্রনায়ক রিয়াজ ও মডেল-অভিনেত্রী সোনিয়া হোসেন মেহের আফরোজ শাওনের নির্দেশনায় গত বছরের ঈদে একটি নাটকে অভিনয় করেছিলেন। আবারো তারা দুইজন জুটিবদ্ধ হয়ে একটি নাটকে অভিনয় করেছেন। নাটকের নাম ‘শূন্যতা’। নাটকটির কাহিনী রচনা, চিত্রনাট্য ও পরিচালনা করেছেন আমিনুল ইসলাম বাচ্চু। এরই মধ্যে রাজধানীর বিভিন্ন এলাকায় নাটকটির শুটিং সম্পন্ন হয়েছে।

রবিন সাহেব পেশায় একজন লেখক। তার স্ত্রী তনিমা এবং একমাত্র সন্তান তমালকে নিয়ে তাদের সুখের সংসার। মূলত গল্পে এই তিনটি চরিত্রের উপস্থিতি থাকলেও লেখক রবিনকে নিয়েই ‘শূন্যতা’ নাটকের মূল গল্প এগিয়ে যায়। নাটকটিতে অভিনয় প্রসঙ্গে রিয়াজ আহমেদ বলেন, ‘এখন নাটকে অভিনয়ের ক্ষেত্রে ভালো গল্পকে বেশ প্রাধান্য দেয়ার চেষ্টা করছি, ঠিক তেমনি একটি গল্প ‘শূন্যতা’। আমার খুবই ভালো লেগেছে। আবারো সোনিয়ার সাথে কাজ করেছি। ভালো চরিত্রে অভিনয়ে সোনিয়ারও বেশ আগ্রহ আছে।’ সোনিয়া বলেন, ‘রিয়াজ ভাইয়ের সাথে এর আগেও কাজ করেছি, তিনি খুবই সহযোগী মনোভাবের একজন শিল্পী। এমন শিল্পীদের কাছ থেকে অভিনয় সম্পর্কে জ্ঞান লাভ করা যায়।’

পরিচালক আমিনুল ইসলাম বাচ্চু জানান, আসছে ঈদে একটি স্যাটেলাইট চ্যানেলে নাটকটি প্রচার হবে। এ দিকে রিয়াজ এরই মধ্যে শেষ করেছেন পারভেজ আমিনের নির্দেশনায় ‘অন্য পৃথিবী’ এবং আবু রায়হান জুয়েলের নির্দেশনায় ‘তেল’ নাটকের কাজ। এ ছাড়া তিনি শেষ করেছেন ওয়াজেদ আলী সুমনের নির্দেশনায় ‘সুইটহার্ট’ চলচ্চিত্রের কাজ।

এ দিকে সোনিয়ার করা কয়েকটি বহুজাতিক কোম্পানির বেশ ক’টি বিজ্ঞাপন এখন বিভিন্ন চ্যানেলে নিয়মিত প্রচার হচ্ছে। বেশ কয়েক বছর বিরতির পর অভিনয়ে আবারো সিরিয়াস হয়ে উঠেছেন তিনি। আমিনুল ইসলাম বাচ্চুরই নির্দেশনায় তিনি ‘কমিউনিকেশন গ্যাপ’ নাটকের কাজ শেষ করেছেন।
এ ছাড়া মুক্তির অপেক্ষায় আছে তার অভিনীত আলভী আহমেদ পরিচালিত ‘ইউটার্ন’ চলচ্চিত্রটি। শুটিং শেষ হয়েছে হাবিবুল ইসলাম হাবিব পরিচালিত ‘রাত্রির যাত্রী’ চলচ্চিত্রের কাজ। উল্লেখ্য, গত বছর ঈদে মেহের আফরোজ শাওনের নির্দেশনায় রিয়াজ ও সোনিয়া ‘বিভ্রম’ নাটকে অভিনয় করেছিলেন।

print

LEAVE A REPLY