২-০ ব্যবধানে সিরিজ জিতে নিল টাইগাররা

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে ৭ উইকেটে হারিয়ে ২-০ ব্যবধানে সিরিজ জিতে নিল টাইগাররা। কায়েস-লিটনের দুর্দান্ত ব্যাটিং এবং বোলারদের দাপটে যুবুথুবু সফরকারী জিম্বাবুয়ে।

নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৪৬ রান সংগ্রহ করে সফরকারীরা। জবাবে কায়েস-লিটনের দুর্দান্ত অর্ধশতকে ৭ উইকেট হারিয়ে ৪৪.১ ওভারে জয় তুলে নেয় স্বাগতিক বাংলাদেশ।

জিম্বাবুয়ের পক্ষে সর্বোচ্চ ৭৫ রান করেন অভিজ্ঞ উইকেটরক্ষক ব্যাটসম্যান ব্রেন্ডন টেলর। ৯টি চার ও একটি ছক্কার সাহায্যে ৭৩ বলে ৭৫ রান করেন তিনি। এছাড়া সিকান্দার রাজা ৬১ বলে ৪৯ এবং শেন উইলিয়ামস ৭৬ বলে ৪৭ রান করেন। এছাড়া সেফাও ঝুয়াও ২০ ও পিটার মুর ১৭ রান করেন।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বুধবার টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন অধিনায়ক মাশরাফি।

দলীয় ১৮ রানেই প্রতিপক্ষ অধিনায়ক ও ওপেনার হ্যামিল্টন মাসাকাদজাকে সাজঘরে ফেরান মোহাম্মদ সাইফউদ্দিন। এরপর বাংলাদেশের বোলারদের সামনে বাধা হয়ে দাঁড়ান ব্রেন্ডন টেলর। দলীয় ৭০ রানে ঝুয়াও-ও ফেরেন সাজঘরে। তাকে শিকার করেন মেহেদী হাসান মিরাজ। এরপর উইলিয়ামসকে নিয়ে প্রতিরোধ গড়ে তোলেন টেলর। দলীয় ১৪৭ রানে টেলর আউট হওয়ার পর ১৮৮ রানে উইলিয়ামসকেও হারায় সফরকারী দল।

এই দুজনকে হারানোর পর জিম্বাবুয়ের রানের গতি মন্থর হয়ে যাওয়ায় কাঙ্ক্ষিত সংগ্রহের দেখা পায়নি সফরকারীরা।

বাংলাদেশের হয়ে মোহাম্মদ সাইফউদ্দিন তিনটি এবং মাশরাফি, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান ও মাহমুদউল্লাহ রিয়াদ একটি করে উইকেট শিকার করেন।

এর আগে রবিবার হোম অব ক্রিকেট মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে সিরিজের প্রথম ওয়ানডেতে দাপুটে জয় পায় বাংলাদেশ।

print

LEAVE A REPLY