চামেলীর পাশে সাকিব-মুস্তাফিজ

অসুস্থ প্রমীলা ক্রিকেটার চামেলীর জন্য আর্থিক সাহায্যের ঘোষণা দিয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের পেসার মুস্তাফিজুর রহমান ও অলরাউন্ডার সাকিব আল হাসান। লিগামেন্ট ছিঁড়ে যাওয়ায় মেরুদণ্ডের হাড়ের ব্যথা নিয়ে চলতে চলতে বর্তমানে মুমূর্ষ অবস্থায় পৌঁছেছেন ১৯৯৯ থেকে ২০১১ পর্যন্ত জাতীয় পর্যায়ের অ্যাথলেটিক্স, ফুটবল এবং প্রমীলা ক্রিকেটার চামেলী। মেরুদণ্ডের দুই হাড়ের ফাঁকে থাকা নরম ডিস্কগুলো নষ্ট হয়ে যাওয়ায় অবশ হয়ে যাচ্ছে তার পুরো ডান পাশ।

এ অবস্থায় দ্রুত দেশের বাইরে সার্জারির পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। এতে প্রয়োজন অন্তত ১০ লাখ টাকা। বাংলাদেশ ক্রিকেট বোর্ডসহ সমাজের সকলের কাছে তার চিকিৎসার জন্য তিনি সাহায্য চেয়েছেন।

বিনা চিকিৎসায় নিভে যেতে বসেছে মাঠ কাঁপানো এই নারী ক্রিকেটারের জীবন। টাকার অভাবে উন্নত চিকিৎসাও করাতে পারছেন না। জীবনের এই কঠিন সময়ে বাঁচার আকুতি নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও সমাজের বিত্তবানদের কাছে সাহায্য চেয়েছেন একসময়ের এই দাপুটে ক্রিকেটার। তবে বিসিবি নয়, এই চরম দুঃসময়ে চামেলী পাশে পেলেন সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানকে। তাকে আর্থিক সহযোগিতার আশ্বাস দিয়েছেন জাতীয় দলের এই দুই তারকা ক্রিকেটার।

চামেলীকে আর্থিক সহযোগিতার আশ্বাস দিয়েছেন ক্রিকেট বিশ্ব মাতানো অলরাউন্ডার সাকিব আল হাসান ও পেসার মোস্তাফিজুর রহমান। পাশপাশি সতীর্থদেরও আহবান জানিয়েছেন কাটার মাস্টার।

চামেলী জানান, ‘আমার এই কঠিন সময়ে এগিয়ে এসেছেন মুস্তাফিজুর রহমান। গতকাল রাতে ফোন দিয়েছিলেন সাকিব আল হাসান ভাইও। তারা দুজনই আমাকে সর্বাত্মক আর্থিক সাহায্যের আশ্বাস দিয়েছেন। আমার জন্য সবাই দোয়া করবেন।’

চামেলী আবারও ফির‍তে চান স্বাভাবিক জীবনে। হাঁটতে চান আর ১০ জন মানুষের মতো স্বাভাবিকভাবে। এ জন্য চামেলীকে অতি দ্রুত দেশের বাইরে সার্জারি করানোর পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। এই চিকিৎসার জন্য প্রয়োজন কমপক্ষে ১০ লাখ টাকা। কিন্তু এত টাকা চামেলীর পরিবারের পক্ষে জোগান দেওয়া অসম্ভব হয়ে পড়েছে।

চামেলী ছোট্ট একটি চাকরি করেন আনসার ভিডিপি অফিসে। অসুস্থতার কারণে সেই চাকরিও যায় যায় অবস্থা। এখন অসুস্থতা নিয়ে নিজের চিকিৎসা না করিয়ে পুরো পরিবারের ব্যয় টানছেন তিনি।

উৎসঃ   নয়াদিগন্ত
print

LEAVE A REPLY