শেষ টেস্ট জিতে সিরিজ ড্র করল টাইগাররা

জিম্বাবুয়ের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের সিলেট টেস্টে হেরে পিছিয়ে থাকা বাংলাদেশ দ্বিতীয় ও শেষ টেস্টে ২১৮ রানে জিতে সমতায় সিরিজ শেষ করেছে।
মেহেদী হাসান মিরাজ ও তাইজুল ইসলামের ঘূর্ণিতে জিম্বাবুয়ে ২২৪ রানে গুটিয়ে গেলে বড় ব্যবধানের ওই জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা। দ্বিতীয় ইনিংসে পাঁচ উইকেট নিয়ে এই জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখেন মিরাজ।

ব্রেন্ডন টেলরকে একটা স্যালুট দিতেই হয়। মিরপুরে জোড়া সেঞ্চুরিটি পেয়ে গেলেন তিনি। এ নিয়ে তার ৬ টেস্ট সেঞ্চুরির ৫টিই বাংলাদেশের বিপক্ষে। টেস্ট ইতিহাসে জোড়া সেঞ্চুরির ক্ষুদ্র তালিকাতেও তিনি দ্বিতীয়বারের মতো নাম লেখালেন। মজার ব্যাপার হচ্ছে, তার প্রথম জোড়া সেঞ্চুরিও বাংলাদেশের বিপক্ষে।

ঢাকা টেস্টের পঞ্চম দিনে বাংলাদেশ পুরোপুরি তাকিয়ে ছিল দুই স্পিনার তাইজুল ইসলাম আর মেহেদী হাসান মিরাজের দিকে। যেহেতু চতুর্থ দিনের শেষ ২ উইকেট তুলে নিয়েছিলেন এ দুজন। কিন্তু দিনের শুরুতে বাংলাদেশকে ব্রেক থ্রু এনে দেন মোস্তাফিজুর রহমান।
তবে তাইজুল আর মিরাজ আজও নিরাশ করেননি। দুটি গুরুত্বপূর্ণ উইকেট নিয়ে জয়ের লক্ষ্যে বাংলাদেশের সম্ভাবনাটা উজ্জ্বলই করে রেখেছেন তারা। মোস্তাফিজের বলে বোল্ড হয়েছেন শন উইলিয়ামস। তাইজুল কট এন্ড বোল্ড করেছেন সিকান্দার রাজাকে।

আর মিরাজ পিটার মুরকে ফিরিয়ে ভেঙেছেন চোখ রাঙাতে থাকাতে থাকা এক জুটি। এরপর দ্রুতই ফিরেছেন চাকাভা, তিরিপানো আর মাভুতা। মিরাজ ফিরেছেন তিরিপানো আর মাভুতাকে। চাকাভা হয়েছেন রান আউট।

print

LEAVE A REPLY