আটকের পর বেবী নাজনীন ছাড়া পেলেও…

পুলিশের ওপর হামলা ও গাড়ি পোড়ানোর মামলায় বিএনপির নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরীকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।
বৃহস্পতিবার (১৫ নভেম্বর) রাত ৮টার দিকে রাজধানীর কাকরাইলের নাইটেঙ্গেল মোড় থেকে তাকে গ্রেফতার করা হয়। নিপুন রায় চৌধুরী বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের পুত্রবধূ ও বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাড‌ভো‌কেট নিতাই রায় চৌধুরীর মেয়ে।

প্রথমে বিএনপির পক্ষ থেকে দলটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কণ্ঠশিল্পী বেবী নাজনীন ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায় চৌধুরীকে আটকের বিষয়টি জানানো হলেও পরে জানা যায়- বেবী নাজনীন নন, শুধু নিপুণ রায় চৌধুরীকে গ্রেফতার করা হয়েছে।
এদিকে ডিবি পুলিশের অতিরিক্ত কমিশনার আব্দুল বাতেন ব্রেকিংনিউজকে জানিয়েছেন, একই গাড়িতে নিপুণ রায় চৌধুরীর সঙ্গে ছিলেন বেবী নাজনীন। এসময় তাকেও আটক করা হয়। আধা ঘণ্টা পর তাকে ছেড়ে দেয় পুলিশ। গত সোমবার নীলফামারী-৪ (সৈয়দপুর-কিশোরগঞ্জ) আসন থেকে বিএনপির মনোনয়ন ফরম সংগ্রহ করেন কণ্ঠশিল্পী বেবী নাজনীন।

এর আগে নয়াপল্টনে পুলিশের ওপর হামলা ও গাড়ি পোড়ানোর ঘটনায় গতকাল বুধবার পল্টন থানায় তিনটি মামলা দায়ের করা হয়। বৃহস্পতিবার মামলা তিনটি মহানগর গোয়েন্দা পুলিশের (পূর্ব বিভাগ) কাছে হস্তান্তর করা হয়।
মনোনয়ন ফরম সংগ্রহ করতে আসা বিএনপি নেতাকর্মীদের সঙ্গে গতকাল বুধবার নয়াপল্টনে পুলিশের দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়া হয়। এতে পুলিশের ২১ জন, ২ জন আনসার ও বিএনপির অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়। এছাড়া কার্যালয়ের পাশে থাকা পুলিশের দুটি গাড়িতে আগুন ধরিয়ে দেয় বিক্ষুব্ধ কর্মীরা।

এ ঘটনায় পল্টন থানায় পৃথক তিনটি মামলা দায়ের করেছে পুলিশ। তিন মামলায় আসামি করা হয়েছে ৪৮৮ জনকে ও গ্রেফতার করা হয়েছে ৬৮ জনকে।

ব্রেকিংনিউজ

print

LEAVE A REPLY