ক্রিয়েশন কন্টেস্ট বিজয়ীদের পুরস্কৃত করল দি টু আওয়ার জব

ক্রিয়েশন কন্টেস্ট বিজয়ীদের পুরস্কৃত করল দি টু আওয়ার জব

নারীদের ফ্রিল্যান্স কাজের ওয়েবসাইট ‘দ্য টু আওয়ার জব ডটকমের’ ডিজাইন ও রাইটিং প্রতিযোগিতায় বিজয়ী হয়েছেন ছয় জন।

রাজধানীর ইএমকে সেন্টারে শনিবার বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। প্রতিযোগিতায় অংশ নেওয়ার শেষ সময় ছিল ৮ নভেম্বর।

বিজয়ীরা হলেন, ‘ডিজাইন ডিভা’ কন্টেস্টে ১ম স্থান অধিকার করেছেন সানজিদা চৌধুরী বহ্নি ২য় হয়েছেন লুবনা খান ৩য় স্থান অধিকার করেছেন ফারহানা বৃষ্টি, ‘শর্ট স্টোরি রাইটিং চ্যালেঞ্জ’এ ১ম স্থান অধিকার করেছেন আফরিন চৌধুরী ২য় স্থান অধিকার করেছেন আফসানা মোনালিসা ৩য় স্থান অধিকার করেছেন মাহবুবা আকতার।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশিষ্ট লেখক আরিফ আর হোসেন, অভিনেত্রী মেহের আফরোজ শাওন, চিত্রনায়িকা সোহানা সাবা,  প্রথম আলো ইউথ প্রোগ্রামের কো-ওরডিনেটর মুনির হাসান, ওম্যান এন্ড ইকমার্সের প্রতিষ্ঠাতা নাসিমা আখতার নিশা, ইক্যাবের সাবেক সভাপতি ও সার্চ ইংলিশের প্রতিষ্ঠাতা  রাজিব আহমেদ, ওগিলভি’র ব্যবস্থাপনা পরিচালক ফাহিমা চৌধুরী কেয়া, ঢাকা কাস্টের প্রতিষ্ঠাতা ড. ফাহরিন হান্নান প্রমুখ উপস্থিত ছিলেন।

নারীদের ডিজাইন ও কনটেন্ট রাইটিংয়ে উৎসাহ দিতে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

প্রতিযোগিতার ইভেন্ট পার্টনার ছিলো ঢাকা কাস্ট, মিডিয়া পার্টনার টেকশহরডটকম ও গিফট স্পনসর ছিল হুর নুসরাত নামে একটি অনলাইন শপ, এবং ফটোগ্রাফি পার্টনার ছিলো বাংলাদেশ লাইট
চলতি বছরের জানুয়ারিতে চালু হয় দ্য টু আওয়ার জব। ক্যারিয়ার ব্রেকে থাকা নারীদের অনলাইনে কাজের সুযোগ করে দেয়ার লক্ষ্য নিয়ে শুরু হয় প্লাটফর্মটি।
বর্তমানের আইটি ও ডিজিটাল বাংলাদেশের স্বপ্নকে পূরণ করতে হলে নারীদেরও এ খাতে নিয়ে আসতে হবে। তাদের কাজের সুযোগ তৈরি করতে হবে। নারীদের প্রাধান্য দেওয়ার বিকল্প নেই বলে মনে করেন প্রতিষ্ঠানটির কর্ণধার সানজিদা খন্দকার। সেই ভাবনা থেকে এটি চালুর উদ্যোগ নেন তিনি।
এ কন্টেস্টে বিচারক ও অতিথিরা তাদের বক্তব্যে একটা কথাই বার বার উচ্চারিত করেন যে আমাদের নারীরা ঘরের পাশাপাশি সৃষ্টিশীলতায়ও এগিয়ে আসছে। আগামীতে দি টু আওয়ার জব আরো ভালো উদ্যোগ নিবে যে উদ্যোগ নারীদের আরো বেশী সাহস যোগাবে।
print

LEAVE A REPLY