ভারতীয় হাইকমিশনার শ্রিংলার বক্তব্যের প্রতিবাদ জানাল জামায়াত

ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলার বক্তব্যের প্রতিবাদ জানিযেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। দলটির সেক্রেটারী জেনারেল ডা. শফিকুর রহমান বুধবার এক বিবৃতিতে এই প্রতিবাদ জানান।

বিবৃতিতে তিনি বলেন, ‘বাংলাদেশ জামায়াতে ইসলামী সম্পর্কে ভারতীয় হাইকমিশনার শ্রিংলার বক্তব্যের প্রতি আমাদের দৃষ্টি আকৃষ্ট হয়েছে। আমরা বিশ্বাস করতে চাই না যে, বাংলাদেশের বন্ধুপ্রতিম রাষ্ট্র ভারতের হাই কমিশনার এ ধরনের কোন বক্তব্য রেখেছেন। এ ধরনের বক্তব্য যদি তিনি আদৌ রেখে থাকেন, তাহলে এটা অত্যন্ত দুঃখজনক। এটি হবে স্বাধীন বাংলাদেশের রাজনীতি, আসন্ন জাতীয় সংসদ নির্বাচন এবং আভ্যন্তরীণ ব্যাপারে হস্তক্ষেপের শামিল। আমরা এর প্রতিবাদ জ্ঞাপন করছি’।

তিনি আরো বলেন, ‘বাংলাদেশ জামায়াতে ইসলামী একটি নিয়মতান্ত্রিক, গণতান্ত্রিক ও স্বাধীন সংগঠন। কখন কার সাথে রাজনৈতিক মিত্রতা করবে, এ বিষয়ে সিদ্ধান্ত নেয়ার পূর্ণ অধিকার অন্য দশটি দলের মত তার রয়েছে’।

‘অবশ্য শ্রিংলা তার বক্তব্যের শেষ প্রান্তে এসে বলেছেন, ‘বাংলাদেশের জনগণ এটা দেখবে।’ আমরাও প্রিয় বাংলাদেশের জনগণের উপর পূর্ণ আস্থা রেখে তাদের উপর এর বিবেচনার ভার ছেড়ে দিলাম। আমরা বাংলাদেশের এবং এদেশের জনগণের ন্যায় সংগত সকল অধিকার সংরক্ষণ এবং জনগণের অধিকার হরণের তৎপরতার বিরুদ্ধে আমাদের ভূমিকা অব্যাহত রাখবো ইনশাআল্লাহ’।

প্রেস বিজ্ঞপ্তি

print

LEAVE A REPLY