‘এরশাদ এখন বন্দি, এটুকুই জানি’

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ এখন বন্দি আছেন বলে জানিয়েছেন তার দলের এক নেতা।রোববার দুপুরে রাজধানীর সেগুন বাগিচায় রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে সাংবাদিকদের একথা জানান জাপার সংহযোগী সংগঠন যুবসংহতির যুগ্ম-মহাসচিব জহির উদ্দিন।তিনি এদিন ঢাকা-১৭ আসনে এরশাদের জন্য লাঙ্গল প্রতীক বরাদ্দের আবেদন জমা দেন।এরশাদ এখন কোথায়— সাংবাদিকদের এমন প্রশ্নে জহির উদ্দিন বলেন, ‘স্যারতো (এরশাদ) এখন বন্দি।

আমি এতটুকুই জানি, এর বেশি বলতে পারছি না।’তিনি আরও বলেন, ‘আমরা স্যারের পক্ষে লাঙ্গল প্রতীক বরাদ্দের আবেদনপত্র জমা দিতে এসেছিলাম। সেটি জমা দিয়েছি।’নির্বাচন এলেই সাবেক রাষ্ট্রপতি এরশাদের সিএমএইচে যাতায়াত বেড়ে যায়। রাজনৈতিক মহলে এটিকে তার ‘নির্বাচনী রোগ’ বলেও টিপ্পনি করা হয়। এবারও ব্যতিক্রম নয়।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর কয়েক দফা অন্তরালে চলে গেছেন তিনি। দল থেকেও তার বিষয়ে ভিন্ন ভিন্ন তথ্য জানানো হচ্ছে।গত ৩ ডিসেম্বর সদ্য মহাসচিব পদ হারানো এবিএম রুহুল আমিন হাওলাদার সাংবাদিকদের জানান, স্যার বাসায় আছেন। আপনারা খোঁজ নিয়ে দেখতে পারেন।ঠিক পরের দিনই এরশাদ তাকে দলীয় মহাসচিবের পদ থেকে সরিয়ে দেন। ওই পদে আনেন মশিউর রহমান রাঙ্গাকে।

ওইদিনই রাঙ্গা সাংবাদিকদের বলেন, এরশাদ সাহেব বাসায় ভয় পান। এজন্য নার্সসহ চিকিৎসা সুবিধা পেতে তিনি সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) গিয়ে থাকছেন।তিনি বলেন, ‘স্যারের (এরশাদ) বাসায় নিকটাত্মীয় কিংবা স্বজন কেউই নেই। সেখানে তিনি একা একা থাকতে ভয় পাচ্ছেন। এজন্য একটু অসুবিধাবোধ করলে অ্যাম্বুলেন্স ডেকে সিএমএইচে চলে যাচ্ছেন। এটিকে ভিন্নভাবে নেয়ার কিছু নেই।’

নতুন মহাসচিব আরও বলেন, ‘চেয়ারম্যান আমার সঙ্গে কথা বললেন। তার ছেলে স্বাদের সঙ্গে কথা বললেন। জিএম কাদেরের সঙ্গেও কথা বললেন। এ থেকেই বোঝা যায়, তিনি শতভাগ সুস্থ।’এরপর গতকাল শনিবার এরশাদের স্বাক্ষর করা চিঠিতে এবিএম রুহুল আমিন হাওলাদারকে তার বিশেষ সহকারী নিয়োগ দেয়া হয়েছে। তবে এখন পর্যন্ত এরশাদ কোথায় আছেন, তার দলের নেতারা স্পষ্ট করেননি।

poriborton

print

LEAVE A REPLY