আ.লীগ জিতলো কীভাবে এত্তোগুলো আসনে? খুশির ঠেলায়!

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষক ও সংবিধান বিশেষজ্ঞ ড. আসিফ নজরুল তার ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্টে লিখেছেন- ‘আওয়ামী লীগ জিতলো কিভাবে এত্তোগুলো আসনে? খুশীর ঠেলায়!!’

গত ৩০ ডিসেম্বর ভোট ডাকাতি ও কারচুপিপূর্ণ এক বিতর্কিত নির্বাচনের মাধ্যমে টানা তৃতীয়বারের মত ক্ষমতাসীন হয় শেখ হাসিনার নেতৃত্ত্বাধীন আওয়ামী লীগ। এই নির্বাচন নিয়ে দেশ বিদেশে ব্যাপক সমালোচনা হচ্ছে। অভিযোগ রয়েছে ভোট শুরুর আগের রাতেই ৩০-৬০ শতাংশ ভোট ব্যালট বাক্সে ঢুকিয়ে রাখা হয়েছে। বিবিসির একটি ভিডিওতে এমনটার প্রমাণও মিলেছে।

দেশের অনেকেও এই বিতর্কিত নির্বাচনকে নানাভাবে সমালোচনা করছেন। সেই নির্বাচনকে উদ্দেশ্য করেই আসিফ নজরুল তার ফেসবুকে এমন মন্তব্য করেছেন।

সোমবার সকালে এই পোস্টটি দেয়ার আগে আরেকটি পোষ্ট দেন আসিফ নজরুল। সেখানে তিনি পরোক্ষভাবে প্রধানমন্ত্রী পুত্র জয়ের সমালোচনা করেন। সম্প্রতি জয় একটি ফেসবুক স্ট্যাটাসের মাধ্যমে যুক্তি তুলে ধরেন যে, নির্বাচনে কারচুপি করে এত বড় জয় লাভ সম্ভব নয়। তারই জবাবে আসিফ নজরুল তার স্ট্যাটাসটি দেন।

আসিফ নজরুলে স্ট্যাটাসটি পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হলো:

‘দেশের টেলিভিশন দেখি না অনেকদিন। পত্রিকা পড়তেও ইচ্ছে করে না। তারপরও সেদিন দেখলাম সরকারের একজন জ্ঞানী মানুষ বলেছেন কারচুপি করে নাকি নিবার্চনে এতোবড় বিজয় সম্ভব না! এটা কি সত্যি? উত্তর কোরিয়ার স্বৈরশাসকরা নিবার্চনে এরকম ভয়াবহ বড় বিজয়ই পান।বিভিন্ন দেশের সামরিক শাসকরাও হা না ভোটে জিতেন ৯০ শতাংশের বেশী ভোটে। তারা কি এসব অবিশ্বাস্য বিজয় পান কোন কারচুপি না করে? যদি তাই হয়, তাহলে তো বলতে হয় আপনারা তাদের মতোই `জনপ্রিয়’ হয়ে উঠেছেন এই অভাগা দেশে!’

print

LEAVE A REPLY